Android TipsAndroid

আপনার ফোনে কেন আস্তে চার্জ হচ্ছে ? ৪ টি কারণ জেনে নিন

[ad_1]

আপনার স্মার্টফোনটি বৃদ্ধ হওয়ার সাথে সাথে এতে সমস্যাগুলি বাড়তে শুরু করে। তবে সবচেয়ে বড় সমস্যা হ’ল ফোনের গতি কমে যাওয়া। তবে একই সাথে প্রচুর স্মার্টফোন ব্যবহারকারী রয়েছেন যারা ফোন স্লো চার্জ করার বিষয়েও অভিযোগ করেন। পুরানো ফোনে এটি একটি বড় সমস্যা। ফোনের চার্জিংয়ের সময়টি অনেক বেড়ে যায় এবং এর কারণে ব্যবহারকারীদের অনেক সমস্যার মুখোমুখি হতে হয়। তবে এটি কোনও সমস্যা নয় যা সমাধান করা যায় না। আপনি নিজেই এটি ঠিক করতে পারেন। তবে সমাধানটি জানার আগে আমরা জানি ফোনের চার্জিং কেন ধীর হয়ে যায়।

কেন ফোন চার্জ হচ্ছে ধীর?

যদি আপনার স্মার্টফোনটির মেয়াদ শেষ হয়ে যায় এবং এর চার্জিং স্লো হয়, তবে এর পিছনে মূলত 3 টি কারণ থাকতে পারে। যা আমরা আরও উল্লেখ করেছি।

আরও পড়ুন: Samsung Galaxy M42 5G আসবে একদম পানির দামে । Samsung Galaxy M42 Review

আপনার ফোনে কেন আস্তে চার্জ হচ্ছে ? ৪ টি কারণ জেনে নিন

  • পাওয়ার অ্যাডাপ্টার: আমি আপনাকে বলি যে সমস্ত কিছুর নিজস্ব জীবনচক্র থাকে এবং কিছু সময়ের পরে সেগুলি নষ্ট হয়ে যায়। যদিও অনেক সময় জিনিস দীর্ঘ যায় তবে প্রতিবার নয়। চার্জিং তারের সাথে একই যায়। তারের শীর্ষে একটি পুরু প্লাস্টিকের কভার থাকতে পারে তবে ভিতরে পাতলা কেবল রয়েছে যা বেশ ভঙ্গুর। কেবল এটিই নয়, কেবলটির সংযোগকারী স্থানে অনেকগুলি জয়েন্ট রয়েছে যার বিরক্ত হওয়ার সম্ভাবনা খুব বেশি। এমন পরিস্থিতিতে যদি আপনার ফোনটি আস্তে আস্তে চার্জ করা হয়, তবে এটি কেবলের কারণেও হতে পারে। কখনও কখনও সংযোগকারী ধুলার কারণে তারের চার্জিংও ধীর হয়।
  • আরও পড়ুন: Paytm দিয়ে অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ করুন । Paytm Electric bill Pay কোনো ঝামেলা ছাড়াই
  • পাওয়ার অ্যাডাপ্টার: পুরানো হওয়ার সাথে সাথে পাওয়ার অ্যাডাপ্টারগুলি প্রায়শই ফোন নষ্ট করার বা ফোনের চার্জ স্লো করার কারণ হয়ে ওঠে। একই সমস্যাও দেখা দেয়। কখনও কখনও প্লাগগুলি খারাপ হয়, কখনও কখনও চার্জিং তারের সাথে স্লটে সমস্যা হতে পারে। শুধু এটিই নয়, ফোনটি বুড়ো হয়ে গেলে, সকেটের ধুলাবালি ফোনের চার্জিংয়েও একটি পার্থক্য তৈরি করে। ফোন চার্জ করে কিন্তু ধীর হয়ে যায়।
  • ফোন পাওয়ার স্লট: আপনি খুব ভাল করেই জানেন যে চার্জ দেওয়ার সময় চার্জারটি তিনবার সংযুক্ত থাকে। পাওয়ার প্লাগের মধ্যে সকেট, সকেটে তারের এবং তারপরে ফোনে তারটি। আমরা দুটি সংযোগ দেখেছি তবে ফোনের সংযোগটি দেখা খুব জরুরি। স্লো চার্জিং অভিযোগগুলির বেশিরভাগই এই স্লটের কারণে। কখনও কখনও স্লট ক্ষতিগ্রস্থ হয় তবে কখনও কখনও স্লটে ধুলো বা ময়শ্চারাইজেশনের কারণে সমস্যা হয়। বেশিরভাগ অভিযোগ ধুলাবালির।
  • ৪. সফ্টওয়্যার আপডেট: আপনি নিশ্চয়ই ভাবছেন যে সফ্টওয়্যারটির চার্জিংয়ের সাথে কী করবেন। তবে আমি বলি যে সফটওয়্যারটির সাথে এটির অনেক কিছুই রয়েছে। অনেক সময় সফটওয়্যার আপডেট ফোন চার্জ করার সময় গরম বা ধীর হয়ে যাওয়ার কারণে ঘটে। ফোন আপডেট করবেন না এবং এর কারণে সমস্যা আছে।

স্লো চার্জিংয়ের সমস্যা কীভাবে ঠিক করবেন

উপরোক্ত কারণগুলির মধ্যে, আপনি অবশ্যই লক্ষ্য করেছেন যে ধীর চার্জ হওয়ার সবচেয়ে বড় কারণ। ভারতে সর্বত্র প্রচুর ধুলোবালি রয়েছে এবং ইলেকট্রনিক্স গ্যাজেটগুলি খারাপ হওয়ার সবচেয়ে বড় কারণ এটি। এমন পরিস্থিতিতে যদি আপনার ফোনটি আস্তে আস্তে চার্জ করা হয় তবে আপনাকে প্রথমে আপনার ফোনের সমস্ত স্লট এবং চার্জারটি পরিষ্কার করতে হবে।

আরও পড়ুন: Jio Phone 2 , কীভাবে কিনবেন ? বিস্তারিত তথ্য

সমস্ত স্লট একবার ভাল পরিষ্কার হয়ে গেলে আপনার চেক করতে হবে। মনে রাখবেন যে এই স্লিটগুলি পরিষ্কার করতে আপনাকে বায়ুচাপ চাপতে হবে। অনেক সময় আমরা মুখ থেকে বাতাস বের করি এবং এটি কার্যকর হয়। তবে এটি সঠিক উপায় নয়। একটি ছোট রাবার ভ্যাকুয়াম একটি ভাল বিকল্প। সে মুঠিতে যায় এবং ফোনটি খারাপ হওয়ার কোনও ঝুঁকি নেই। হেয়ার ড্রায়ার ইত্যাদি ক্ষতি করে।

হ্যাঁ, আপনি যদি বায়ু সংক্ষেপণ দিয়ে পরিষ্কার করেছেন এবং এখনও সমস্যা আছে, তবে তারটি পরিবর্তন করুন then একটি ভিন্ন তারের ব্যবহার করার চেষ্টা করুন। বেশিরভাগ সম্ভাবনায় সমস্যাটি কেবল এখান থেকেই সমাধান করা হয়। এর থেকে ভাল না হলে পাওয়ার অ্যাডাপ্টার পরিবর্তন করার চেষ্টা করুন।

হ্যাঁ এবং এই সমস্ত পরে, আপনাকে অবশ্যই সফ্টওয়্যার আপডেটগুলিতে নজর রাখতে হবে। যদি কোনও আপডেট চলে আসে তবে তা অবিলম্বে আপডেট করুন। এটি সমস্যার সমাধান করতে পারে।

যদি এত কিছুর পরেও সমস্যাটি থেকে যায় তবে খুব বেশি চেষ্টা করা নিরর্থক, এটি ফোনের চার্জিং স্লটটি খারাপ হওয়ার ঝুঁকি বাড়িয়ে তুলবে। আপনার ফোনটি নিকটতম পরিষেবা কেন্দ্রে নিয়ে যান। কারণ চার্জিং স্লট নিয়েও সমস্যা হতে পারে।

[ad_2]

shusmoy

Content Creator || Blogging || Digital Marketer ||

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *