Android

Android ইতিহাসে ১৮+ মজার তথ্য । যা কেউ ই জানেন না !

[ad_1] Android ইতিহাসে ১৮+ মজার তথ্য

প্রায় 15 বছর আগে কম্পিউটার কম্পিউটারে ইন্টারনেট বেশি ব্যবহৃত হত কারণ সেই সময় খুব কম লোকই যে কোনও বিষয়ে পর্যাপ্ত তথ্য পাওয়ার জন্য কম্পিউটার ব্যবহার করত। তবে আজ স্মার্টফোনের যুগ, আমরা সহজেই স্মার্টফোনটি ব্যবহার করে দ্রুত ইন্টারনেটে অনুসন্ধান করতে পারি।

আপনি যদি স্মার্টফোন ব্যবহারকারীও হন তবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সাথে আপনি ভাল পরিচিত। গত কয়েক বছর ধরে অ্যান্ড্রয়েড আজ, স্মার্টফোনে আকর্ষণীয় আপডেটের কারণে “অ্যান্ড্রয়েড” স্মার্টফোন ব্যবহারকারীর প্রথম পছন্দ হয়ে উঠছে।

বর্তমানে, কেবল ভারতে নয় বিদেশেও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সংখ্যা সবচেয়ে বেশি। আপনি যদি এই সময়ে অ্যান্ড্রয়েড ফোনটিও ব্যবহার করছেন এবং অ্যান্ড্রয়েডের ইতিহাস এবং এর সাথে সম্পর্কিত তথ্যগুলি জানতে চান তবে আজকের এই নিবন্ধটি আপনার জন্য।

কারণ এই নিবন্ধে আমরা আপনাকে অ্যান্ড্রয়েডের 18 মজার তথ্য সম্পর্কে বলতে যাচ্ছি।

Android ইতিহাসে ১৮+ মজার তথ্য

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 1। আপনি কি জানেন যে অ্যান্ড্রয়েড গুগল দ্বারা নয় বরং ২০০৩ সালে অ্যান্ডি রুবিন, রিচ মাইনার, নিক সিয়ার্স এবং ক্রিস হোয়াইট নামে ব্যক্তিদের দ্বারা তৈরি হয়েছিল যা পরে ২০০৫ সালে গুগল দ্বারা অর্জিত হয়েছিল।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 2। আজ, বিশ্বব্যাপী সমস্ত স্মার্টফোনের 85 শতাংশ অ্যান্ড্রয়েড ফোনগুলি কিনেছে। যার কারণে বিশ্বে বর্তমানে 1.4 বিলিয়নেরও বেশি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী রয়েছেন।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 3। অ্যান্ড্রয়েড প্রথমে ডিজিটাল ক্যামেরা হিসাবে চালু হয়েছিল, তবে অ্যান্ড্রয়েড নির্মাতারা এর সম্ভাবনা বিবেচনা করে এটিকে একটি স্মার্টফোনে রূপান্তরিত করে।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 4। 2007 সালে, গুগল লিনাক্স ভিত্তিক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালু করেছে।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 5। আপনি কি জানেন যে অ্যান্ড্রয়েড শব্দটি পুরুষ রোবোটকে বোঝায়, তবে মহিলাদের কাছে এটি জ্ঞানয়েড শব্দটি।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 6। অ্যান্ড্রয়েড একটি ওপেন সোর্স হিসাবে কাজ করে যার সাহায্যে কেউ ওএসের সোর্স কোড যুক্ত করতে ও পরিবর্তন করতে পারে।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 7। আপনি প্রথমে ফ্যানড্রয়েডে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংবাদ, পর্যালোচনা ইত্যাদি পড়তে পারেন। কারণ ফ্যানড্রয়েড হ’ল একটি সাইট যা 2007 সাল থেকে সম্পূর্ণ অ্যান্ড্রয়েড সম্পর্কিত তথ্য সরবরাহ করে।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 8। অ্যান্ড্রয়েড 2003 সালে ক্যালিফোর্নিয়ায় একটি জায়গায় অ্যান্ডি অ্যান্ডি রুবিন, নিক সিয়ার্স এবং ক্রিস হোয়াইট নামে আবিষ্কার করেছিলেন।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 9। পরিসংখ্যান অনুসারে, প্রতি মাসে 42.38 মিলিয়ন নতুন ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ফেসবুক অ্যাপ ব্যবহার করেন।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 10। দক্ষিণ কোরিয়ার মোবাইল নির্মাতা স্যামসুং, যার স্মার্টফোনগুলি বিশ্বজুড়ে বিখ্যাত, তারা ২০০৪ সালে অ্যান্ড্রয়েড কেনার সুযোগ পেয়েছিল, তবে স্যামসাং অ্যান্ড্রয়েডের সামর্থ্যের উপর ভরসা করেনি।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 11। আপনি কি জানেন অ্যান্ড্রয়েডের লোগোটিকে অ্যান্ড্রয়েড বলা হয় না, তবে গুগল অনানুষ্ঠানিকভাবে এর নাম দিয়েছে বাগড্রয়েড।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 12। ২০০৮ সালে, এইচটিসি স্বপ্ন নামের প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন চালু হয়েছিল যার স্লাইডিং কীবোর্ড ছিল।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 13। অ্যান্ড্রয়েডের সমস্ত সংস্করণ হ’ল ইংরাজীতে বর্ণমালা ক্রম।

কাপকেক ১.৫
ডোনাট 1.6
ইক্লেয়ার ২.০
froyo। 2.2
জিঞ্জারব্রেড 2.3
মধুচক্র 3.0
আইসক্রিম স্যান্ডউইচ. 4.0
জেলি শিম 4.3.1
কিট ক্যাট. 4.4.4
ললিপপ 5.0- 5.1.1
মার্শমালো 6.0
nougat। 7.0 -7.1
ওরিও 8 0
পাই 9.0

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 14। আজ অ্যান্ড্রয়েড বিশ্বব্যাপী 46 টি ভাষায় উপলভ্য। যার কারণে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 15। 2005 সালে, গুগল অ্যান্ড্রয়েড 50 মিলিয়ন ডলারে কিনেছিল।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 16। অ্যান্ড্রয়েডের প্রথম স্মার্টফোনটি ২০০৮ সালে চালু হওয়ার সময়ে পাওয়া যায় নি। এবং এটি অ্যাডাপ্টারের সাহায্যে কাজ করে।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 17। গুগল প্লে যা অ্যান্ড্রয়েড সিস্টেমের অ্যাপ স্টোর। বর্তমানে বিভিন্ন বিভাগের ৩.৩ মিলিয়নেরও বেশি অ্যাপ প্লে স্টোরে উপস্থিত রয়েছে। আপনি জানেন যে কেবলমাত্র হিন্দি ভাষায় প্লে স্টোরে 10000 টিরও বেশি অ্যাপ রয়েছে।

অ্যান্ড্রয়েড ফ্যাক্ট 18। ২০১১ সালে, যখন মটোরোলা জুমে অ্যান্ড্রয়েড 3.0.০ মধুচক্র সংস্করণ চালু হয়েছিল, তখন মধুচক্র সংস্করণটি এমনভাবে ডিজাইন করা হয়েছিল যা কেবলমাত্র ট্যাবলেটগুলিতে চলে। তবে মৌচাক সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছিল।

তুমি কি শিখেছ?

আজকের নিবন্ধে, আপনি অ্যান্ড্রয়েডের 18 টি মজার তথ্য সম্পর্কে শিখেছেন, আমরা আশা করি যে এই নিবন্ধটি পড়লে অ্যান্ড্রয়েডের জনপ্রিয়তা এবং ইতিহাস বুঝতে সহায়তা করবে। আপনার যদি এই নিবন্ধ সম্পর্কিত কোনও প্রশ্ন বা পরামর্শ থাকে তবে নীচে মন্তব্য করুন। আমরা শীঘ্রই আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

অবশ্যই পরুন: –

কিভাবে এক সিম হতে অন্য সিমে আপনার নাম্বার পোর্ট করবেন?

Jio Phone 2 , কীভাবে কিনবেন ? বিস্তারিত তথ্য

Top 5 Powerbank for Phone | 2021 এর শীর্ষ 5 পাওয়ার ব্যাংক | হিন্দি প্রযুক্তি কৌশল

Digiboxx কি , [Free Cloud Storage, Price, Coupon]

 

 

[ad_2]

Nazmul Islam

Content Creator || Blogging || Digital Marketer ||

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *