AndroidAndroid Tips

Android 12 এর সাথে আসছে বড় পরিবর্তন !! কি কি ফিচার থাকছে Android 12 Update এ।

[ad_1] Android 12 Update

প্রতি বছর গুগল স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে অ্যান্ড্রয়েড হিসাবে নতুন প্রযুক্তি প্রবর্তন করে। গত বছর অ্যান্ড্রয়েড 11 চালু হওয়ার সাথে সাথে সংস্থাটি অনেকগুলি নতুন এবং আকর্ষণীয় বৈশিষ্ট্য প্রবর্তন করেছিল যা মোবাইল ব্যবহারকারীদের দ্বারা ভালভাবে গৃহীত হয়েছিল। একই সাথে গুগল অ্যান্ড্রয়েড 12 এর সাথে আবারও দুর্দান্ত বৈশিষ্ট্য আনতে চলেছে। অ্যান্ড্রয়েড 12 এর বিকাশকারী পূর্বরূপ অর্থাৎ অ্যান্ড্রয়েড 12 ডিপি 1 সংস্থার দ্বারা প্রবর্তন করা হয়েছে, যা নির্দিষ্ট কিছু ফোনে পাওয়া যায়। অবশ্যই, Android12 আপনার ফোনে পৌঁছাতে কিছুটা সময় নিতে চলেছে, তবে নতুন এই অপারেটিং সিস্টেমে ফিচারগুলি আপনাকে অবশ্যই শিহরিত করবে। আপনি যদি Android12 সম্পর্কে সমস্ত কিছু জানতে চান তবে নীচের নিবন্ধটি আপনার জন্য।

Android12 এর বিকাশকারী পূর্বরূপ গুগল প্রকাশ করেছে। প্রাথমিকভাবে এটি কেবল পিক্সেল স্মার্টফোনগুলিতে উপলব্ধ থাকবে যার মধ্যে Google Pixel 5, Google Pixel 4 এ / 4 A 5 জি, Google Pixel 4/4 xl, Google Pixel 3/3 Xl এবং Google Pixel 3 এ / 3 এ 5 জি অন্তর্ভুক্ত থাকবে। আমাদের জানতে দিন যে এটি অ্যান্ড্রয়েড 12 এর চূড়ান্ত প্রাকদর্শন সংস্করণ এবং সংস্থাটি এর পরে সরাসরি বিটা সংস্করণটি রোলআউট করবে। এই নতুন ওএসের বৈশিষ্ট্যগুলির আগে, আসুন আমরা আপনাকে জানিয়ে রাখি যে স্নো শঙ্কু নাম দিয়ে অ্যান্ড্রয়েড 12 বাজারে আনা যেতে পারে। লক্ষণীয় বিষয় হল, গুগল সর্বদা তার অ্যান্ড্রয়েডের নাম মিষ্টি করে দিয়েছে তবে এটি অ্যান্ড্রয়েড 11 এ পাওয়া যায় নি। তবে এই প্রবণতাটি আবার অ্যান্ড্রয়েড 12 দিয়ে ফিরে আসতে পারে।

1. মুখ অনুযায়ী ঘোরানো হবে

এটি পড়তে কিছুটা অদ্ভুত মনে হতে পারে তবে Android 12 এ এটি সত্য হতে পারে। এখনও অবধি, ফোনের স্ক্রিনের কোণ পরিবর্তন করতে অটো রোটেশনের বিকল্পটি দেওয়া হয়েছিল, যা চালু বা বন্ধ করতে হয়েছিল। তবে অ্যান্ড্রয়েড 12 এ ফোন ডিসপ্লেটির এই কোণটি কেবল মুখের আবর্তন দ্বারা আবর্তিত হবে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, ফোন রোটেশন সেটিংসে অনেকগুলি নতুন জিনিস যুক্ত করা হবে। ব্যবহারকারীর দেহের ভঙ্গি অনুযায়ী ফোনের স্ক্রিন অনুভূমিক বা উল্লম্ব মোডে রূপান্তরিত হবে। এটি মুখের আনলক বৈশিষ্ট্যটির পরে সামনের ক্যামেরার সাথে যুক্ত দ্বিতীয়টি মিলবে না এমন প্রযুক্তি।

আরও পড়ুন: আপনার ফোনে কেন আস্তে চার্জ হচ্ছে ? ৪ টি কারণ জেনে নিন

2. এভিআইএফ চিত্র সমর্থন

যারা এভিএমেজফাইলের নাম শুনেনি, তাদের বলুন যে এটি একটি নতুন মিডিয়া ফাইল প্রযুক্তি যা ইমেজ ফাইলগুলিকে তীক্ষ্ণতা এবং উন্নত মানের মধ্যে সংরক্ষণ করে, তবে বিপরীতে আকারটি জেপিগের চেয়ে ছোট is এটি হ’ল উচ্চ মানের ফটোগুলি কম জায়গা নেয়। অ্যান্ড্রয়েড 12-এ, এই সমর্থনটি ফোনেও পাওয়া যাবে। এই বৈশিষ্ট্যটি প্রবর্তনের সাথে সাথে ফোনের আকার সম্পর্কে চিন্তা না করে ফোনে আরও বেশি করে ফটো সংরক্ষণ করা যায়।

Android 12 Update৩. মিডিয়া ট্রসকোডিং

ফটো ফাইলগুলির মতো, অ্যান্ড্রয়েড 12 এ ভিডিও ফাইলে অ্যাক্সেস করা আরও সহজ হবে। নতুন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে এইচভিসি এবং এইচডিআর 10 এবং এইচডিআর 10 + ভিডিওটি এভিসি ফর্ম্যাটে ট্রান্সকোড করবে। এই ফর্ম্যাটটির কারণে, ফোনে রেকর্ড করা ভিডিওগুলি কোনও সফ্টওয়্যার বা অ্যাপ্লিকেশনটিতে দেখা এবং প্লে করা যায়। আমি আপনাকে বলি যে আগামী সময়ে, নতুন প্রযুক্তি চিত্র এবং ভিডিও ফাইল ফর্ম্যাটগুলিতে আসবে, যা কম স্থান গ্রহণের মাধ্যমে আরও ভাল মানের সরবরাহ করবে।

আরও পড়ুন: Jio Phone 2 , কীভাবে কিনবেন ? বিস্তারিত তথ্য

4. সংযোগ

সংযোগ সহজতর করার জন্য অ্যান্ড্রয়েড 12 অনেকগুলি বিশেষ বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করতে চলেছে। ‘কাছাকাছি’ বোতামটি নতুন এই বৈশিষ্ট্যগুলিতে যুক্ত হবে। এই বোতামটির কারণে, একটি ফোনে সক্রিয় ওয়াইফাই সংযোগটি কেবল একটি টেপে অন্য মোবাইল ফোনের সাথে ভাগ করা যায়। অ্যান্ড্রয়েড 12 এ ডেটা ভাগ করা আরও সহজ হবে। এর বাইরে, অ্যান্ড্রয়েড 12-এও ফিঙ্গার টাচ অ্যাক্সেস পাওয়া যাবে, যেখানে স্ক্রিনশট, পাঠ্য, ইমোজি এবং স্টিকারগুলির মতো বিকল্পগুলি সহজেই অ্যাক্সেসযোগ্য হবে।

Android 12 Update5. বিশেষ গেমিং মোড

গুগল মোবাইল ফোনে গেম খেলতে আগ্রহী ব্যবহারকারীদের জন্য তার নতুন অ্যান্ড্রয়েড ওএস বিশেষ পাঠিয়েছে। অ্যান্ড্রয়েড 12 একটি আপডেট গেমিং মোড পাবেন। প্রাপ্ত তথ্য অনুসারে, এই গেমিং মোডে গেমটি খেলার সময়, ব্যবহারকারীরা গেমটি ব্যাহত না করে এসএমএস, কল এবং বার্তা, ফোনের স্ক্রিনের উজ্জ্বলতা এবং শব্দ নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে। এটি বলা যেতে পারে যে ব্যয়বহুল গেমিং ফোনে আসা বৈশিষ্ট্যগুলি এখন প্রতিটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে দেখা যাবে।

আরও পড়ুন: Android ইতিহাসে ১৮+ মজার তথ্য । যা কেউ ই জানেন না !

6. সুরক্ষা গোপনীয়তা

ডেটা সুরক্ষা এবং গোপনীয়তার দিক থেকে অ্যাপলকে প্রায়শই সেরা বলা হয়। তবে এখন অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলিও এই ক্ষেত্রে নিজেকে আরও ভাল প্রমাণ করছে। অ্যান্ড্রয়েড 12 সুরক্ষা এবং গোপনীয়তার উপর অনেকগুলি নতুন বৈশিষ্ট্যও দেখতে পাবে। গুগল অ্যান্ড্রয়েড 12-এ মোবাইল ব্যবহারকারীদের ডেটা সুরক্ষার জন্য পারমিশন ডায়ালগ পরিবর্তন, ডেটা ট্রান্সপারেন্সি এবং প্রাইভেসি কন্ট্রোলের পাশাপাশি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির জন্য অ্যান্ড্রয়েড 12-এ নতুন সুরক্ষা স্তরগুলির মতো মোডগুলি নিয়ে আসছে।

এগুলি ছাড়াও আরও বৈশিষ্ট্য এবং আপডেটগুলি Android 12 এ দেখা যাবে:

  • অডিও-কাপলড হ্যাপটিক এফেক্ট
  • গোলাকার কোণার এপিআই
  • চিত্র উন্নতির চিত্র (পাইপ)
  • অঙ্গভঙ্গি নেভিগেশনের জন্য নিমজ্জন মোড উন্নতি
  • সমৃদ্ধ সামগ্রী সন্নিবেশ
  • MediaDrm আপডেট
  • অ্যাপ্লিকেশন ওভারলে উইন্ডোগুলি লুকান
  • ডিভাইস বৈশিষ্ট্য প্রমাণীকরণ
  • সুরক্ষা পতাকা
  • সুরক্ষিত লক স্ক্রিন বিজ্ঞপ্তি ক্রিয়া
  • ন্যান উন্নতি
  • জাগ্রত অ্যাপ্লিকেশনগুলি
  • ব্যান্ডউইদথ অনুমানের উন্নয়ন

অ্যান্ড্রয়েড 12 এর সম্পূর্ণ বিবরণ জানতে, ক্লিক করুন: Android 12

[ad_2]

shusmoy

Content Creator || Blogging || Digital Marketer ||

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *