Blogging Tutorial

Adsense Double Account সমস্যার অভিনব সমাধান

এটাচ ইমেজ দেখেই হয়তো বুঝতে পারছেন কি নিয়ে পোস্ট টি। হ্যা ঠিক ধরেছেন। আজ আপনাদেরকে আমার অভিজ্ঞতা থেকে এডসেন্সের এনাদার একাউন্ট সমস্যার সমাধান দিবো। তাহলে চলুন শুরু করি।

এডসেন্স তার পরিচিতি বলে দিছে যে একজন ব্যক্তি একাধিক একাউন্ট ব্যবহার করতে পারবে না। তাহলে প্রথমেই জেনে নেই কি কি কারণে এই সমস্যা দেখা দিতে পারে?

Adsense Double Account Problem Solved
Adsense Double Account Problem Solved

১. আপনার অন্য একটি এডসেন্স একাউন্ট আছে।

২. আপনার ব্রাউজারে হয়তো কোন সময় এডসেন্স লগইন ছিলো।

৩. আপনি একই ব্যক্তি হয়ে একাধিক একাউন্ট করতে চাচ্ছেন।

 

উপরের কারণ গুলো দেখে আপনাদের মনে প্রশ্ন আসতেই পারে আমরা কি তাহলে নতুন সাইটে এডসেন্স নিতে পারবো না বা নতুন করে এডসেন্স একাউন্ট খুলতে পারবো না? এর উত্তর হচ্ছে অবশ্যই পারবেন। তবে সেটা কিছু প্রসেস মেন্টেন করে।

আমি উপরের প্যারাতে দুটি বিষয়ের কথা বলেছি। এক নতুন সাইটে এডসেন্স আর দুই নম্বরটা হলো নতুন এডসেন্স একাউন্ট। প্রথমে নতুন সাইটে এডসেন্স নিয়ে বলি।

Adsense Double Account

আপনার একটি সাইটে এডসেন্স এপ্রুভ আছে এবং আপনি এর পাশাপাশি নতুন সাইটেও এডসেন্স নিয়ে কাজ করতে চাচ্ছেন। এক্ষেত্রে আপনি চাইলে আপনার দুটো সাইট একটি এডসেন্সে ব্যবহার করতে পারেন। এতে আপনার এনাদার একাউন্ট ইস্যু আসবে না কারণ আপনি তো নতুন করে এডসেন্স একাউন্ট খুলেন নি।

এবার আসি দুই নম্বরটা নিয়ে, অনেকেই বলতে পারেন ভাই আপনি তো বললেন একটা এডসেন্স এ নতুন সাইট এড করতে, কিন্তু আমার তো আগের এডসেন্স ডিজেবল হয়ে গেছে এখন আমি কিভাবে করবো? আমি কি তাহলে নতুন সাইটে এডসেন্স পাবো না। এর উত্তর হচ্ছে অবশ্যই পাবেন তবে আপনাকে নিম্নলিখিত পদ্ধতি অনূসরণ করতে হবে।

Adsense Double Account Problem

১. প্রথমে গুগল পে থেকে আপনার আগের এডসেন্স এর একাউন্ট ক্লোজ করে দিতে হবে।

২. এরপর নতুন মেইল খুলবেন। মেইল খোলার সময় অবশ্যই নতুন নম্বর এবং আলাদা নাম ও কন্টাক ইনফো ব্যবহার করবেন।

৩. এবার এই নতুন মেইলটা দিয়ে নতুন ব্রাউজার বা নতুন ইউজার দিয়ে এডসেন্সে আপিল করবেন। আপিল করার সময় মাথায় রাখবেন কোন ভাবেই যেন পার্সোনাল ইনফো আগের এডসেন্স একাউন্ট এর সাথে মিলে না যায়। অবশ্যই আপিলের আগে হেডার থেকে আগের কোড সরিয়ে নিবেন।

এতকিছুর পরও একটা প্রশ্ন থেকে যায়, প্রশ্নটি হলো আমার পূর্বের এডসেন্স একাউন্ট টি সচল আছে এবং আমি একটা নতুন এডসেন্স খুলতে চাই। এখন যদি আমি নতুন খোলার জন্য উপরের ১ নং বিবৃতি অনুযায়ী পূবের টা ক্লোজ করি তাহলে তো আমার কোন লাভ হলো না। বরং সচল একাউন্টটি বন্ধ হয়ে গেলো। এক্ষেত্রে কি করবো?

এর উত্তর হচ্ছে আপনি নতুন মেইল খুলে দুই ও তিন নম্বর বিবৃতি অনুসরণ করবেন।

ব্লগিং এর আগ্রহ কমে যাচ্ছে বাংলাদেশে ? বাংলার ব্লগিং ইতিহাস !!

আশাকরি পূরো বিষয়টি তূলে ধরতে পেরেছি। যদি কোনটা মিস যায় বা আমার ভুল হয়ে যায় তাহলে কমেন্টে বলবেন। আমিও শিখতে পারবো পাশাপাশি অন্যরাও।

Website Helpline BD (WHBD) গ্রুপের সাথেই থাকুন, ধন্যবাদ💗

 

shusmoy

Content Creator || Blogging || Digital Marketer ||

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *