Technology Updates

Google Assistant কি এবং এর সঠিক ব্যবহার

[ad_1]

Google Assistant , গুগল অ্যাসিস্ট্যান্ট, ডাউনলোড, ইতিহাস, নম্বর, ব্যবহার (কী , অ্যাপ, ডাউনলোড, সংখ্যা, বাংলা তে অনলাইন) কী?

আজকের সময়ে, প্রযুক্তি দিনকে দিন উন্নয়নের দিকে এগিয়ে চলেছে এবং প্রযুক্তির বিকাশের কারণে মানব জীবনের অনেকগুলি নতুন সরঞ্জামের প্রাপ্যতা আজকের সময়েও এসেছে।আজ প্রযুক্তি এতটা বিকাশ করেছে, যে আপনার কেবলমাত্র ক্ষমতা আছে এক কমান্ডে আপনার ডিজিটাল ডিভাইস নিয়ন্ত্রণ করুন। হ্যাঁ, আপনি এটি সঠিকভাবে পড়েছেন, আপনি কেবলমাত্র ভয়েস কমান্ডের মাধ্যমে আপনার ডিজিটাল ডিভাইসটি নিয়ন্ত্রণ করতে পারেন এবং এটি আপনার প্রয়োজন অনুসারে কোনও ডিজিটাল কাজ সম্পন্ন করতে পারেন। আজ আপনাদের সকলের কাছে এই নিবন্ধে, গুগল সহকারী কী? এবং এটি কীভাবে ব্যবহার করবেন?, এই বিষয়ে বিস্তারিত তথ্য দেবেন।

Google Assistant কি

Google Assistant কি

গুগল সহকারী গুগলের নিজস্ব সহকারী প্রোগ্রাম এবং এটিকে Virtual Assistant ও বলা যেতে পারে। গুগলের এই প্রোগ্রামের মাধ্যমে আপনার যে কোনও অ্যান্ড্রয়েড ফোন বা অন্যান্য স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করার ক্ষমতা রয়েছে। গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করতে, আমাদের কেবল ভয়েস কমান্ড দেওয়া দরকার। গুগল 2016 সালে প্রথমবারের মতো এটির প্রোগ্রাম শুরু করেছে এবং আজও প্রোগ্রামটি সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইস এবং স্মার্ট ডিভাইসে বিনামূল্যে পাওয়া যায়। আপনি এই প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন ধরণের কাজ করতে পারেন, যেমন, আপনি হোয়াটসঅ্যাপে বার্তাটি টাইপ করতে পারেন, কল করতে পারেন, একটি অনুস্মারক পেতে পারেন, গুগলের মাধ্যমে যে কোনও বিষয়ে আপনি জানতে পারেন,, আপনার প্রশ্নের উত্তর পান, সম্পর্কে সন্ধান করুন উত্সব এবং আরও অনেক কিছুই আপনি গুগল সহকারী থেকে ভয়েস সহকারী দিয়ে করতে পারেন।

স্মার্ট ফোনে Google Assistant কীভাবে সক্রিয় করবেন ?

এর জন্য, নীচে উল্লিখিত সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  • প্রথমত, আপনাকে গুগল অনুসন্ধান অ্যাপটি খুলতে হবে।
  • এটি করার পরে আপনাকে ময়ুরের ট্যাপে ক্লিক করতে হবে।
  • এটি হয়ে যাওয়ার পরে আপনাকে সেটিংসে যেতে হবে এবং গুগল অ্যাসিস্ট্যান্ট নামে বিকল্পটি ক্লিক করতে হবে। এখন আপনাকে সহকারীটির টেপে যেতে হবে।
  • এবার অল্প অল্প করে আপনাকে আপনার ফোনের নীচে যেতে হবে এবং ফোন নামক বিকল্পটিতে আলতো চাপতে হবে।
  • এখন আরও আপনাকে গুগল সহকারীকে সক্রিয় করতে হবে এবং “আরে গুগল” সক্রিয় করতে হবে।
  • এখন এই প্রক্রিয়াটি শেষ করার পরে, আপনি “ওকে গুগল” বা “আরে গুগল” বলে যে কোনও ডিজিটাল কাজ শেষ করতে পারেন।
  • আপনার ফোনটি যখন ইন্টারনেটে সংযুক্ত থাকে, তখন আপনি “ওকে গুগল” বা “আরে গুগল” বলে দেখবেন, তারপরে আপনার ফোনটি সহকারী মোডে সক্রিয় হয়ে যায় এবং তারপরে আপনি আপনার কাজটি সম্পন্ন করতে পারেন।

Google Assistant কী করতে পারে

এতক্ষণে আমরা শিখলাম গুগল অ্যাসিস্ট্যান্টকে কীভাবে সক্রিয় করবেন? এবং এখন আমাদের জানান, গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে আপনি কী করতে পারবেন?, যার তথ্য নীচে দেওয়া হয়েছে।

  • গুগল অনুসন্ধান করুন: কয়েক সেকেন্ডের মধ্যে গুগলে কোনও টাইপ অনুসন্ধান না করেই আপনি “ওকে গুগল” এর মাধ্যমে আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী যে কোনও তথ্য সন্ধান করতে পারেন।
  • অনুস্মারকটি রাখুন: – উদাহরণস্বরূপ, যদি আপনাকে একটি নির্দিষ্ট সময়ে কোনও গুরুত্বপূর্ণ কাজ করতে হয় বা আপনার কোনও নির্দিষ্ট সময়ে প্রয়োজনীয় সভা করা হয়, তবে আপনি এটির জন্য এবং অন্যান্য কাজের জন্যও একটি অনুস্মারক প্রয়োগ করতে পারেন।
  • সেট এলার্ম: – আপনি যদি চান তবে আপনি অ্যালার্মকে একটি অনুস্মারক দিয়ে প্রতিস্থাপন করতে পারেন।
  • বার্তা এবং কল করতে পারেন: – আমরা ভয়েস কমান্ডের মাধ্যমে গুগল সহকারী ব্যবহার করে যে কাউকে একটি বার্তা বা ভয়েস কল করতে পারি। এর জন্য, আপনি যার সাথে আপনি ভয়েস কল করতে চান বা তার কাছে একটি বার্তা পাঠাতে চান সেই ব্যক্তির নাম আমাদের বলতে হবে।
  • যে কোনও অ্যাপ খুলুন: – আপনি যদি ইউটিউবে ভিডিও দেখতে চান বা অন্য কোনও অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চান তবে আমরা “ওকে গুগল” এর মাধ্যমে সেই অ্যাপ্লিকেশনটির নামটি বলে এটি খুলতে এবং ব্যবহার করতে পারি।
  • বাই এর নিকট অনুসন্ধান করুন: – গুগল অ্যাসিস্ট্যান্টের কাছাকাছি অনুসন্ধানের মাধ্যমে আপনি আপনার নিকটতম রেস্তোঁরা, হাসপাতাল, স্পা, habাবা, মেডিকেল স্টোর, হোটেল বা অন্য কোনও প্রয়োজনীয় জায়গা খুঁজে পেতে পারেন।
  • বিজ্ঞপ্তি পেতে: – সারাদিনে আমাদের ফোনে কত শত নোটিফিকেশন আসে এবং আমাদের সময় এক এক করে পড়তে ব্যয় করা হয় খুব অপচয় হয়ে যায় এবং এমন পরিস্থিতিতে যদি আমরা গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে বার্তাটি পড়ে এবং বিজ্ঞপ্তিটি দেখতে পাই তবে আমাদের সময়টিও রক্ষা করা।
  • গান বাজাও: – আপনি আপনার পছন্দের ভাষায় সংগীত খেলতে গুগল সহকারীকে একটি আদেশ দিতে পারেন এবং তিনি কয়েক সেকেন্ডে আপনার প্রিয় সংগীতটি খেলবেন এবং শুনবেন।
  • অন্যান্য কাজ করুন: – এখন গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে প্রায় অগণিত কাজ করা যায় এবং গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে আমরা কোন জিনিসগুলি করতে পারি সে সম্পর্কে আমাদের কিছুটা জানতে হবে।

কোন ডিভাইস গুগল সহকারী ব্যবহার করতে পারে?

প্রথমদিকে গুগল অ্যাসিস্ট্যান্টের পরিষেবাটি কেবল গুগল পিক্সেল এবং গুগল হোমের জন্য উপলব্ধ ছিল। তবে আজকের সময়ে, গুগল সহকারীকে গুগলের সমস্ত ধরণের অনলাইন ডিভাইসে এই বিল্ডগুলি দেওয়া হয় এবং অ্যান্ড্রয়েডের জন্য গুগল এই পরিষেবাটি 2017 সালে শুরু করেছিল এবং আপনার যদি অ্যান্ড্রয়েড 6 এর উপরে কোনও স্মার্টফোন থাকে তবে আপনার ফোনটি গুগল সহকারী সুবিধাকে সমর্থন করার যোগ্য El এর বাইরে গুগল অ্যাসিস্ট্যান্ট আরও অনেক ডিভাইস যেমন অ্যান্ড্রয়েড টিভি, ওয়েয়ার ওএস ইত্যাদি সমর্থন করে supports এগুলি ছাড়াও গুগল সহকারী গুগলের হোম স্মার্ট স্পিকারকে সমর্থন করে এবং এগুলি ছাড়াও যদি আপনার বাড়িতে অনেকগুলি গুগল পণ্য থাকে তবে আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে সেগুলি নিয়ন্ত্রণ করার ক্ষমতা রাখতে পারেন Now এখন নীচের তালিকার মাধ্যমে আমাদের জানতে দিন What কী গুগল সহকারী এমন ডিভাইস যা সমর্থন করতে সক্ষম।

  • গুগল মানচিত্র: – আপনি যদি নিজের বাড়ির বা আপনার গন্তব্যের পথটি ভুলে গিয়ে থাকেন তবে এই পরিস্থিতিতে আপনি গুগল সহকারী ব্যবহার করতে পারেন। গুগল অ্যাসিস্ট্যান্ট গুগল ম্যাপকে সমর্থন করে এবং কথা বলার জন্য, আপনাকে যা করতে হবে তা হল “গুগল টেক মি টু হোম” কমান্ডটি দেওয়া এবং তারপরে এটি আপনাকে ভার্চুয়াল আকারে পথটি বলতে সহায়তা করবে।
  • অ্যান্ড্রয়েড টিভিতে: – আজকাল, আমরা সবাই জানি যে এটি অ্যান্ড্রয়েড টিভির যুগ এবং এখন প্রায় প্রত্যেকেই অ্যান্ড্রয়েড টিভি কিনতে পছন্দ করে। আপনি অ্যান্ড্রয়েড টিভিতে অনেক উন্নত বৈশিষ্ট্য পান এবং একই সাথে আপনি অ্যান্ড্রয়েড টিভিতে গুগল সহকারী এর সুবিধাও পান এবং আপনি কেবল এই ভয়েস কমান্ডের মাধ্যমে আপনার টিভি নিয়ন্ত্রণ করতে পারবেন।
  • হেডফোন এবং কানের কুঁড়ি: – আজকের সময়ে, অনেকগুলি বৈদ্যুতিন গ্যাজেটের অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে এবং আজ হেডফোন এবং কানের কুঁড়িতে আপনি গুগল সহকারী সুবিধাটি ব্যবহার করতে পারবেন। হারমান, সনি, জেবিএল ইত্যাদির ব্র্যান্ডগুলিতে পিক্সেল বন্ডগুলি দেখতে এবং ব্যবহার করার জন্য আজ আপনি গুগল অ্যাসিস্ট্যান্টের সুবিধা পাবেন
  • অগ্রিম গাড়িতে: – আজ, যখন সমস্ত ক্ষেত্রে প্রযুক্তি বিকাশ পেয়েছে, আজকের সময়ে আপনি উন্নত গাড়িগুলি দেখতে পাবেন, এতে আপনি অনেকগুলি নতুন বৈশিষ্ট্যও পাবেন। এগুলি ছাড়াও আপনাকে আজকের উন্নত গাড়ীতে গুগল সহকারী এর সুবিধা দেওয়া হচ্ছে এবং আপনি এটি আপনার গন্তব্য খুঁজে পেতে এবং জিপিএস ইত্যাদি ব্যবহার করতে পারেন

কোন ডিভাইস গুগল অ্যাসিস্ট্যান্টকে সমর্থন করে তা কীভাবে জানবেন

আমার ডিভাইসটি এখন গুগল অ্যাসিস্ট্যান্ট সমর্থন করে কিনা তা জানতে আপনার স্মার্টফোনের হোম বোতামটি কয়েক সেকেন্ডের জন্য চেপে ধরে রাখতে হবে এবং তারপরে আপনাকে “ওকে গুগল” বলতে হবে। এটি করার পরে, যদি গুগল সহকারী আপনার ফোনে সমর্থন করে তবে তা স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হয়ে যাবে, অন্যথায় অন্য কোনও বিকল্প আপনার সামনে আসবে। উপরে উল্লিখিত সহজ পদক্ষেপগুলির মাধ্যমে আপনি গুগল সহকারী চেক ও সক্রিয় করতে পারেন।

গুগল সহকারী সংগ্রহ কি

আজকের সময়ে গুগল অ্যাসিস্ট্যান্টের পাশাপাশি গুগল অ্যাসিস্ট্যান্ট কানেক্টের নামও উচ্চস্বরে শোনা যাচ্ছে এবং আমরা আমাদের নিবন্ধে আপনাকে এ সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার চেষ্টা করছি। গুগল অ্যাসিস্ট্যান্ট কানেক্টের কোনও সাধারণ ভোক্তার সাথে কোনও সম্পর্ক নেই, এর অর্থ হ’ল গুগল এটি ব্যবহার করতে চায়, যাতে বিকাশকারীরা কিছু সহায়ক জিনিস তৈরি করতে গুগল সহকারীকে সহযোগিতা করতে পারে। গুগল চায় যে এর মাধ্যমে আরও বেশি সংখ্যক ইলেকট্রনিক ডিভাইস সব ধরণের ইলেকট্রনিক ডিভাইসে সহজ এবং বিস্তৃত পদ্ধতিতে ব্যবহার করা যেতে পারে। গুগল 2019 সালে তার নতুন প্রোগ্রাম গুগল সহকারী সংযোগ চালু করেছে। এটি এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে সমস্ত ধরণের উত্পাদনকারী সংস্থাগুলি গুগল সহকারীটির সুবিধাটি সহজেই এবং খুব স্বল্প ব্যয়ে বিভিন্ন ধরণের ডিভাইসে তৈরি করতে পারে। গুগল জানিয়েছে যে এর দামের পাশাপাশি এটি আকারেও খুব ছোট হবে এবং এটি ওয়াইফাই বা ব্লুটুথ প্রযুক্তির মাধ্যমে ব্যবহার করা যেতে পারে। এটি একটি খুব অর্থনৈতিক চিপসেট ফর্মে আসে এবং বিকাশকারী এটি কোনও ডিভাইসে byুকিয়ে এটি ব্যবহার করতে পারেন। উদাহরণস্বরূপ, গুগল বলেছে যে আপনি যে কোনও এয়ার কন্ডিশনারটির সাথে আপনার গুগল সহকারী সংযুক্ত করতে পারেন এবং এটিকে একটি আদেশ দিতে পারেন। আপনি তাকে তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে বলতে পারেন এবং আপনি তাকে ঘুমোতে, বন্ধ করতে নির্দেশ দিতে পারেন। গুগল অ্যাসিস্ট্যান্ট কানেক্টের মাধ্যমে আপনি যতগুলি ডিভাইস চান তা সংযুক্ত করতে এবং নিয়ন্ত্রণ করতে পারেন।

Google Assistant VS Amazon Alexa 

  • আজকের সময়ে, গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যামাজন অ্যালেক্সা প্রযুক্তির ক্ষেত্রে একে অপরের প্রতিদ্বন্দ্বী এবং প্রায় এই ধরণের সমস্ত কাজ একইভাবে সম্পন্ন হয়।
  • তবে লোকেরা গুগল অ্যাসিস্ট্যান্ট বেশি ব্যবহার করে, কারণ গুগলের অ্যান্ড্রয়েডের সাথে এটি সহজেই সংযুক্ত হয় এবং প্রায় সব ধরণের ডিভাইসে ব্যবহারযোগ্য হয়।
  • অন্যদিকে, অ্যামাজন অ্যালেক্সা কেবলমাত্র অ্যামাজন পণ্যগুলিকে সমর্থন করে এবং এখনও অনেক লোক অ্যামাজনের বৈদ্যুতিন পণ্য ব্যবহার করে না।
  • অ্যামাজনের নির্বাচন খুব ভালভাবে জানে, কখন কোন লাইটগুলি কখন চালু করা দরকার এবং অন্যদিকে গুগল সহকারী সকল ধরণের গ্যাজেট চালু করার ক্ষমতা রাখে।
  • তুলনামূলক দৃষ্টিকোণ থেকে গুগলের সর্বদা অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য প্রচুর পরিমাণে সমর্থন রয়েছে এবং গুগলের বিভিন্ন ধরণের সংস্থাগুলি তাদের সমর্থন করে এবং অন্য ক্ষেত্রে, খুব সীমিত অঞ্চলে অ্যামাজন আলেক্সা সমর্থন।
  • অন্যদিকে, অ্যামাজন আলেক্সা গ্রাহকদের ঘরে বসে যেতে সঙ্গীত প্লেয়ার এবং অন্যান্য সামঞ্জস্যপূর্ণ ডিভাইস বন্ধ করার মতো ক্রিয়াকলাপগুলি সহজ করার এবং করার সুবিধার্থে প্রচুর স্বাচ্ছন্দ্য সরবরাহ করে।
  • আমরা অনুভব করি যে আপনি যদি এই দুটি সহায়কের যে কোনওটিরও ব্যবহার করতে পছন্দ করেন তবে কেবল গুগল সহকারী আপনার প্রথম অগ্রাধিকার হবে be

উপসংহার

আমরা আশা করি আমাদের আজকের এই নিবন্ধটি আকর্ষণীয় তথ্যের ভিত্তিতে ছিল এবং আপনি সহকারী সম্পর্কিত সমস্ত তথ্য বিস্তারিতভাবে বুঝতে পারবেন understood আপনি আপনার সুবিধার্থে গুগল সহকারী বা অ্যামাজন অ্যালেক্সা ব্যবহার করতে পারেন।

FAQ

প্রশ্ন: আমরা গুগল সহকারী এবং অ্যামাজন অ্যালেক্সার মাধ্যমে পিজা অর্ডার করতে পারি?

উত্তর: – কেবল গুগল সহকারী দ্বারা।

প্রশ্ন: গুগল সহকারী এবং অ্যামাজন অ্যালেক্সা কি একই কাজ করে?

উত্তর: হ্যাঁ, কয়েকটি বিষয় অস্বাভাবিক।

প্রশ্ন: আমি কি আমার অ্যান্ড্রয়েড ডিভাইসে আমাজন আলেক্সা ব্যবহার করতে পারি?

উত্তর: – মোটেও না।

প্রশ্ন: গুগল সহকারী কি কেবল অ্যান্ড্রয়েড ডিভাইস সমর্থন করে?

উত্তর: – মোটেও তা নয়, এটি গুগলের অন্যান্য পণ্যগুলিকেও সমর্থন করে।

প্রশ্ন: গুগল সহকারী এবং অ্যামাজন অ্যালেক্সা ব্যবহারের জন্য আমাকে কি কোনও ধরণের ফি দিতে হবে?

উত্তর: – মোটেও না।

অন্যান্য পড়ুন –

Alaap App – ফ্রি কলিং অ্যাপ বাংলাদেশ ২০২১

Adsense Double Account সমস্যার অভিনব সমাধান

 

[ad_2]

Nazmul Islam

Content Creator || Blogging || Digital Marketer ||

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *