Technology Updates

Paytm দিয়ে অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ করুন । Paytm Electric bill Pay কোনো ঝামেলা ছাড়াই

[ad_1]

Paytm দিয়ে অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ করুন

আজ, ইন্টারনেটের এই যুগে, লোকেরা ডিজিটাল ইন্ডিয়া মিশনকে ক্রমশ সমর্থন করছে। গত কয়েক বছরে ভারতে ক্রমবর্ধমান লোকেরা Paytm , phone pay ইত্যাদি অ্যাপস ব্যবহার করে অনলাইনে লেনদেন শুরু করেছে। 2016 সালটিকে ভারতীয় দেশে ইন্টারনেটের বিপ্লবও বলা যেতে পারে কারণ সেপ্টেম্বরে জিও সিম চালু হওয়ার পরে ভারতে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বেড়েছে। যার কারণে অনলাইন লেনদেন সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে পড়ে।

Paytm Electric bill Pay

অনলাইন পেমেন্ট, টিকিট বুকিং, বিলিং ইত্যাদির জন্য আজ Paytm সর্বাধিক জনপ্রিয় অ্যাপ হয়ে উঠেছে paytm টি ২০১০ সালের আগস্টে “বিজয় শেখর শর্মা” চালু করেছিলেন। Paytm একটি অনলাইন মোবাইল রিচার্জ ওয়েবসাইট থেকে শুরু করা হয়েছিল তবে আজ এটি ভারতের পেমেন্ট ব্যাংকে পরিণত হয়েছে। যার সাহায্যে আমরা যেকোন সময়, যে কোনও সময় সহজেই অনলাইনে অর্থ রিচার্জ এবং স্থানান্তর করতে পারি। আপনি যদি এখনও পpaytm থেকে অনলাইন বিদ্যুতের বিল পরিশোধ না করে থাকেন তবে আজ এই নিবন্ধটি পড়ার পরে আপনি সহজেই আপনার বিদ্যুতের বিল পরিশোধ করতে পারবেন। কারণ এই নিবন্ধে আমরা আপনাকে সহজ কথায় paytm এর মাধ্যমে অনলাইনে বিদ্যুতের বিল কীভাবে পরিশোধ করতে হবে তা জানাব। এটি সম্পর্কে সম্পূর্ণ তথ্য প্রদান করবো ।

Paytm দিয়ে অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ করুন

সবার আগে, আপনার স্মার্টফোনে paytm অ্যাপ্লিকেশনটি আপডেট করুন। যদি paytm অ্যাপটি ইতিমধ্যে আপডেট করা থাকে তবে আপনি এই অ্যাপটি খুলুন।

Paytmঅ্যাপ্লিকেশনটি খোলার পরে, এখন নীচের বিদ্যুতের বিকল্পটিতে আলতো চাপুন।

এখন এখানে বিদ্যুত বোর্ডে আলতো চাপুন। এবং নীচে রাজ্যের নাম লিখুন।

এখন আপনার বিদ্যুৎ বোর্ডটি এখানে নির্বাচন করুন।

এখন এখানে, অবস্থানের উপর নির্ভর করে, জেলা প্রকারে আলতো চাপুন এবং নির্বাচন করুন।

এখন এখানে ভোক্তা নম্বর টাইপ করুন। গ্রাহক নম্বরটিকে একাউন্ট আইডিও বলা হয় 10 দশ অঙ্কের অ্যাকাউন্টের আইডিটি আপনার বিদ্যুতের বিলে থাকবে।

এগিয়ে চলার উপর আলতো চাপ দিন। এখন আপনার অ্যাকাউন্ট আইডির বিশদটি আপনার সামনে প্রদর্শিত হবে, এতে আপনার গ্রাহকের নাম, ঠিকানা ইত্যাদি প্রদর্শিত হবে। এবং নীচে প্রদত্ত পরিমাণটি স্বয়ংক্রিয় শো হবে।

এখন বিলটি পরিশোধের জন্য দুটি বিকল্প রয়েছে, আপনি যদি Paytm এর টাকা থেকে সরাসরি বিলটি দিতে চান তবে দ্রুত ফরওয়ার্ডে আলতো চাপ দিয়ে আপনি বিলটি পরিশোধ করতে পারবেন।

এটির সাহায্যে আপনি যদি ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ প্রদান করতে চান তবে আপনি অর্থ প্রদানের জন্য ট্যাপ করুন। এখন আপনি এখানে একটি Promo Code রাখার জন্য ট্যাপ করুন এবং সঠিক প্রোমোকোডটি চয়ন করে আপনি Cashback পেতে পারেন।

তারপরে অর্থ প্রদানের জন্য এগিয়ে যান এ আলতো চাপুন। এখন এখানে paytm wallet, ভীম আপি, নেটব্যাঙ্কিং, ATM Card , ক্রেডিট কার্ড ইত্যাদির মাধ্যমে বিলগুলি পরিশোধ করতে পারবেন এখন, এখানে সঠিক বিশদটি পূরণ করে আপনি বিলটি প্রদান করতে পারেন।

আমরা আশা করি আজকের এই নিবন্ধটি অনলাইনে কীভাবে বিদ্যুতের বিল পরিশোধ করবেন? আপনার জন্য দরকারী প্রমাণিত হবে। আপনি এই নিবন্ধ সম্পর্কিত আপনার মতামত মন্তব্য করতে পারেন।

Read More:

Jio Phone 2 , কীভাবে কিনবেন ? বিস্তারিত তথ্য

Top 5 Powerbank for Phone | 2021 এর শীর্ষ 5 পাওয়ার ব্যাংক |

Digiboxx কি , [Free Cloud Storage, Price, Coupon]

 

 

[ad_2]

Apon Chandra Roy

Content Creator || Blogging || Digital Marketer ||

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *